পাকা আম
- মোহাম্মদ ইরফান ২৮-০৪-২০২৪

লাল সালু পাকা আম,
কুড়ে যদি পাইতাম
ছাল ছোলে খাইতাম
ইশ্,রসে গান গাইতাম!

মগডালের আমটা,খুব বেশি পেকেছে
রনি,লুলু দস্যিরা,কাল বুঝি দেখেছে
বিচ্ছুরা দেখলে,পেড়ে নিবে এক ঢিলে
ইশ্,মজা হত একা একা
গাছে ওঠে পেড়ে নিলে !

পাকা আম খুব মজা,সত্যি!খুব মিঠা
কেউ খায় ভাত দিয়ে,রস দিয়ে হয় পিঠা
রসবতী,ল্যাংড়া,রসে ভরা কতো ঘ্রাণ!
ইশ্,খেতে যেন মধুফল,সুস্বাদু জুড়ে প্রান

দক্ষিনা বাতাস যদি,আমটা দিত ঝেড়ে
আমাকে কি দিতে কুড়ে?
নাকি তুমি নিতে কেড়ে?
আমি যদি পাই তবে,ভেবেছি মনে মনে
ফালি করে চুপিচুপি গিয়ে বনে,
ইশ্,নীরবে খেতাম দুজনে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।